ভিডিও

পাকিস্তানের পার্লামেন্ট ভবন থেকে ইঁদুর ধরতে বিড়াল মোতায়েনের সিদ্ধান্ত 

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৫:২৭ বিকাল
আপডেট: আগস্ট ২২, ২০২৪, ১২:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের পার্লামেন্ট ভবন থেকে ইঁদুর নিশ্চিহ্ন করতে শিকারি বিড়াল মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে দেশটির রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। এই প্রকল্পের জন্য মোট ব্যয় ধরা হয়েছে ১২ লাখ রুপি। সোমবার (১৯ আগস্ট) পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানিয়েছেন, সোমবার এই প্রকল্পটি অনুমোদিত হয়েছে।


ইঁদুর শিকার এবং ভক্ষণে দক্ষ বিড়াল মোতায়েনের পাশাপাশি পার্লামেন্টের বিভিন্ন স্থানে বিশেষ ইঁদুরের ফাঁদও পেতে রাখা হবে।
দীর্ঘদিন ধরে ইঁদুরের উপদ্রপে ভুগছে পাকিস্তান পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলি এবং উচ্চকক্ষ সিনেট ভবন। দেশটির অনেক গুরুত্বপূর্ণ নথিপত্র ইঁদুরের কারণে ধ্বংস হয়েছে বলেও জানা গেছে।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, পার্লামেন্টের একটি অফিসিয়াল কমিটি ২০০৮ সালের সভাগুলোর ডকুমেন্ট দেখতে গিয়ে এ ইঁদুরের আক্রমণ লক্ষ্য করে।

সেখানের অধিকাংশ ডকুমেন্ট ইঁদুর নষ্ট করে ফেলেছে। ন্যাশনাল অ্যাসেম্বলির মুখপাত্র জাফর সুলতান বিবিসিকে জানিয়েছেন, এখানের ইঁদুরগুলো এত বড় যে বিড়ালরাও তাদের ভয় পেতে পারে।

ন্যাশনাল অ্যাসেম্বলি কতৃপক্ষ জানায়, যখন হলগুলোতে কেউ থাকে না, তখন ইঁদুরগুলো সেখানে ম্যারাথনের মতো দৌড়ে বেড়ায়। সেখানে কাজ করা কর্মীরা যদিও এটিতে অভ্যস্ত, তবে কেউ এখানে প্রথমবারের মতো এলে নিশ্চিত ভয় পাবে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS